একাদশ বিজেএস ফোরামের প্রথম কমিটির নেতৃত্বে ছগির আহমেদ ও আসমা জাহান

একাদশ বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস (বিজেএস) ফোরামের নির্বাহী পরিষদের প্রথম নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে ছগির আহমেদ টুটুল সভাপতি ও আসমা জাহান সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

একাদশ বিজেএস ফোরামের প্রথম নির্বাচন মঙ্গলবার (১০ নভেম্বর) রাতে সুষ্ঠুভাবে সম্পন্ন হয়। বিজেএস ১১তম ব্যাচের বিচারকদের অনলাইন ভোটাভুটিতে এই নির্বাচন অনুষ্ঠিত হয়। প্রত্যেক ভোটার গোপন ব্যালটের মাধ্যমে ই-মেইলে ভোট প্রদান করেন। তিন সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশন এই নির্বাচন পরিচালনা করেন।

নির্বাচনে অন্যান্য পদে নির্বাচিতরা হলেন- সহ-সভাপতি মোঃ অলি উল্লাহ, যুগ্ম সাধারণ সম্পাদক কাফী আল আজাদ, সাংগঠনিক সম্পাদক মোঃ আতাউল্যাহ (জবি), কোষাধ্যক্ষ আশিষ রায়, তথ্য- প্রযুক্তি ও প্রচার সম্পাদক কামরুল হাসান, ক্রীড়া, সংস্কৃতি ও সাহিত্য সম্পাদক সাদাকাত মাহমুদ।

এছাড়া নির্বাহী সদস্য হিসেবে মোহাম্মদ জিয়াউল হক জিয়া, মোঃ আলমগীর হোসাইন, দোলন বিশ্বাস দোলা, ইফতেখার শাহরিয়ার ইফ্তি নির্বাচিত হন।

নির্বাচিত প্রত্যেক সদস্য দেশের বিভিন্ন আদালতে বিচারক হিসেবে দ্বায়িত্ব পালন করছেন। নতুন ও প্রথম এই কমিটি আগামী দুই বছর দায়িত্ব পালন করবেন।

এই প্রসঙ্গে জানতে চাইলে নব নির্বাচিত সভাপতি ছগির আহমেদ টুটুল আদালত টিভিকে বলেন, নির্বাচনের ফলাফল ঘোষণা পর্যন্ত গঠনতন্ত্র প্রণয়ন, নির্বাচনী দায়িত্ব পালনসহ সার্বিক সহযোগিতায় যারা কাজ করেছেন সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

তিনি বলেন, আমাকে ভোট দিয়ে ও শুভকামনা দিয়ে পাশে থাকার জন্য আমার ব্যাচমেট সকল বিচারকদের প্রতি আমি চিরকৃতজ্ঞ। একাদশ বিজেএস ফোরামের সার্বিক উন্নয়নের লক্ষ্যে সবাই মিলে একসাথে কাজ করার আশাবাদ ব্যক্ত করছি।

অন্যদিকে এক প্রতিক্রিয়ায় সাধারণ সম্পাদক আসমা জাহান আদালত টিভিকে জানান, এ ফোরামে প্রথম এবং নতুন কমিটি হিসেবে যারা আমাকে নির্বাচিত করেছেন তাদের সহ- নির্বাচনে অংশগ্রহণকৃত সকলের প্রতি আন্তরিক শ্রদ্ধা, ভালোবাসা এবং কৃতজ্ঞতা।

তিনি বলেন, আমার প্রতি আস্থা এবং বিশ্বাস রেখে আমার প্রতি যে দায়িত্ব অর্পণ করা হয়েছে আন্তরিক চেষ্টা থাকবে ফোরামের সকলের স্বার্থে সকল বাধার উর্ধ্বে গিয়ে কাজ করার। সকলের দোয়া প্রার্থী যেন সম্মিলিত উদ্যোগে ও সামষ্টিক স্বার্থে কমিটির সকলে একত্রে ১১শ ফোরাম এবং সর্বোপরি বিচার বিভাগ, বাংলাদেশ’র উন্নয়নে কাজ করতে পারি।

পরের সংবাদ

জামিন আবেদনের ড্রাফটিং বিষয়ে বিচারপতি জাহাঙ্গীর হোসেনের গুরুত্বপূর্ণ বক্তব্য...

বৃহঃ নভে ১২ , ২০২০
ফৌজদারি কার্যবিধির জামিন সংক্রান্ত ৪৯৮ ধারায় আবেদনের জন্য ড্রাফটিংয়ের ক্ষেত্রে বেশকিছু গুরুত্বপূর্ণ বিষয়ে সতর্ক থাকতে বলেছেন হাইকোর্টের বিচারপতি জাহাঙ্গীর হোসেন। সম্প্রতি সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি আয়োজিত ‘ড্রাফটিং স্কিল’ শীর্ষক সেমিনার তিনি এসব কথা বলেন। Share on Facebook Tweet it Email
জামিন আবেদনের ড্রাফটিং বিষয়ে বিচারপতি জাহাঙ্গীর হোসেনের গুরুত্বপূর্ণ বক্তব্য