অ্যাডভোকেট বাসেত মজুমদারের মত মানুষ বিরল: অ্যাটর্নি জেনারেল

গরীবের আইনজীবী খ্যাত বাংলাদেশ বার কাউন্সিলের সাবেক ভাইস চেয়ারম্যান ও সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী আবদুল বাসেত মজমুদারের ৮৩তম জন্মদিন পালিত হয়েছে। গত শনিবার (২ জানুয়ারি) দুপুরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির হলরুমে জন্মদিন উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এরপর কেক কেটে জন্মদিন উদযাপন করেন আইনজীবীরা। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির অনুষ্ঠানে ভার্চুয়ালি সংযুক্ত হন বাসেত মজুমদার।

বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সম্মেলন প্রস্তুতি কমিটির যুগ্ম আহ্বায়ক বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য আব্দুল বাসেত মজুমদারের জন্ম ১৯৩৮ সালের ১ জানুয়ারি। সে হিসেবে একদিন পরে ৮৩তম জন্মদিন উপলক্ষে শনিবার দুপুরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির হলরুমে তার কর্মজীবন নিয়ে এক আলোচনা সভা, সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করে দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ সময় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সহ-সভাপতি মো. ওয়াজি উল্ল্যার সভাপতিত্বে এবং গোলাম মোস্তফা তারার সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি, বাংলাদেশের অ্যাটর্নি জেনারেল ও বাংলাদেশ বার কাউন্সিলের চেয়ারম্যান সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট এ এম আমিন উদ্দিন।

অ্যাডভোকেট বাসেত মজুমদারের মত মানুষ বিরল উল্লেখ করে প্রধান অতিথির বক্তব্যে আইনজীবীদের পেশাগত উন্নয়ন ও দক্ষতা বৃদ্ধিতে তাকে আবদুল বাসেত মজুমদার) অনুসরণ করার পরামর্শ দিয়েছেন রাষ্ট্রের সর্বোচ্চ আইন কর্মকর্তা এ এম আমিন উদ্দিন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির অর্থ সম্পাদক ব্যারিস্টার রাগিব রউফ চৌধুরী, সাবেক সম্পাদক ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকন ও অ্যাডভোকেট মো. মোমতাজ উদ্দিন আহমেদ মেহেদী এবং ডেপুর্টি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক প্রমুখ।

এছাড়া বাসেত মজুমদারকে জন্মদিনের শুভেচ্ছা জানাতে ভার্চুয়ালে যুক্ত হন সাবেক খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য ঢাকা বারের নেতা ও সাবেক প্রসিকিউটর আব্দুর রহমান হাওলাদার।

পরের সংবাদ

রীট ও ক্রিমিনাল মোশন বেঞ্চ গঠনের দাবিতে আইনজীবীদের মানববন্ধন

মঙ্গল জানু ৫ , ২০২১
রীট ও ক্রিমিনাল মোশন সংক্রান্ত আবেদন শুনানিতে নতুন বেঞ্চ গঠনের দাবিতে মানববন্ধন করেছেন আইনজীবীরা। এ সময় তারা এ বিষয়ে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের দৃষ্টি আকর্ষণ পূর্বক অবিলম্বে ব্যবস্থা গ্রহণের দাবি জানান। দেশের সর্বোচ্চ আদালত প্রাঙ্গণে সুপ্রিম কোর্ট বার ভবনের সামনে রোববার (৩ জানুয়ারি) এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। সুপ্রিম কোর্ট […]
রীট ও ক্রিমিনাল মোশন বেঞ্চ গঠনের দাবিতে আইনজীবীদের মানববন্ধন