অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম সততার সঙ্গে দায়িত্ব পালনে অবিচল ছিলেন

অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম সততার সঙ্গে দায়িত্ব পালনে ছিলেন অবিচল। রাষ্ট্রের গুরুত্বপূর্ণ মামলা পরিচালনাসহ সাংবিধানিক গুরুত্বপূর্ণ সিদ্ধান্তে তাঁর অবদান অনস্বীকার্য। তাঁর দক্ষতা ও বিচক্ষণ গুণে চাঞ্চল্যকর ও রাষ্ট্রের গুরুত্বপূর্ণ মামলার মধ্যে বঙ্গবন্ধু হত্যা মামলা, বিডিআর হত্যা মামলা, মানবতার বিরুদ্ধে অপরাধের মামলা এবং ২১ আগস্ট গ্রেনেড মামলাসহ অসংখ্য মামলা নিষ্পত্তিতে রাষ্ট্রের স্বার্থে অটল ছিলেন।

বাংলাদেশের প্রধান আইন কর্মকর্তা, সুপ্রিম কোর্ট বারের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক, অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম স্মরণে চট্টগ্রাম মহানগর সরকারি আইন কর্মকর্তাদের উদ্যোগে আয়োজিত শোকসভা ও দোয়া মাহফিলে বক্তারা এসব কথা বলেন।

চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালতের সম্মেলন কক্ষে বুধবার (৭ অক্টোবর) মহানগর পাবলিক প্রসিকিউটর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মো. ফখরুদ্দিন চৌধুরীর সভাপতিত্বে ও সহকারী পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট এসএম ফারুকের সঞ্চালনায় শোকসভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মোক্তার আহম্মদ। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ও মহানগর স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক অ্যাডভোকেট এএইচএম জিয়া উদ্দিন।

আলোচনা করেন বঙ্গবন্ধু আওয়ামী সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের কেন্দ্রীয় সদস্য ও চট্টগ্রাম বিভাগীয় স্পেশাল পিপি অ্যাডভোকেট মিজবাহ উদ্দিন চৌধুরী, অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট আবু নোমান চৌধুরী, সহকারী পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট নজরুল ইসলাম প্রমুখ।

দোয়া মাহফিল পরিচালনা করেন কোর্টস্থ আইনজীবী এনেক্স-১ এর মসজিদের খতিব। সভার শুরুতে ১ মিনিট নীরবতা পালন করা হয়। সভায় চট্টগ্রাম মহানগর আদালতগুলোর দায়িত্বপ্রাপ্ত সব সরকারি আইন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভাপতির বক্তব্যে অ্যাডভোকেট মো. ফখরুদ্দিন চৌধুরী বলেন, অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের মৃত্যুতে আমরা আইনজীবী সমাজে একজন প্রজ্ঞাবান, আদর্শিক আইনজ্ঞকে হারিয়েছি। তাঁর শূন্যতা আইন অঙ্গনে পূরণ হবার নয়।

পরের সংবাদ

ধর্ষণ মামলায় পুলিশ সদস্য গ্রেফতার

বৃহঃ অক্টো ৮ , ২০২০
সিদ্ধিরগঞ্জ থানায় এক নারীর দায়ের করা ধর্ষণের মামলায় আব্দুল কুদ্দুছ নয়ন (৩৫) নামে পুলিশ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। আজ বৃহস্পতিবার (৮ অক্টোবর) ভোরে রাজারবাগ পুলিশ লাইন্স থেকে তাকে গ্রেফতার করা হয়েছে। সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ফারুক এ তথ্য গণমাধ্যমকে নিশ্চিত করেছেন। তিনি বলেন, স্বামীর-স্ত্রীর মধ্যে ঝামেলা ছিল। তাদের […]