বাংলাদেশি যাত্রী হয়রানি: ইতিহাদ এয়ারওয়েজকে ২ কোটি টাকা ক্ষতিপূরণের নির্দেশ

নয় বছর আগে বাংলাদেশি ২ নাগরিককে হয়রানির অভিযোগে ইতিহাদ এয়ারওয়েজ কর্তৃপক্ষকে এক কোটি টাকা করে ক্ষতিপূরণ দিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। রায় পাওয়ার ৬০ দিনের মধ্যে এ অর্থ পরিশোধ করতে হবে।

এ বিষয়ে জারি করা রুল আংশিক মঞ্জুর করে আজ বৃহস্পতিবার (০৮ অক্টোবর) রায় ঘোষণা করেন বিচারপতি মো. আশরাফুল কামাল ও বিচারপতি রাজিক-আল-জলিলের হাইকোর্ট বেঞ্চ।

আদালতে রিট আবেদনের পক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট মনজিল মোরসেদ। তাকে সহায়তা করেন অ্যাডভোকেট রিপন বাড়ৈ এবং অ্যাডভোকেট সঞ্জয় মন্ডল। ইতিহাদের কান্ট্রি ম্যনেজারের পক্ষে ছিলেন অ্যাডভোকেট আজমালুল হোসেন কিউসি ও মো. আজিজ উল্লাহ ইমন।

মনজিল মোরসেদ জানান, বাংলাদেশি ২ জন নাগরিককে ২০১১ সালের ২৮ জুন আবুধাবি এয়ারপোর্টে হয়রানি/নির্যাতন/আটকের ঘটনায় ইতিহাদ কর্তৃপক্ষের বিরুদ্ধে হাইকোর্টে একটি রিট পিটিশন দায়ের করলে ওই বছরের ১৪ জুলাই হাইকোর্ট রুল জারি করেন এবং বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়কে ঘটনা তদন্ত করে একটি রিপোর্ট দাখিল করতে নির্দেশ দেন।

দীর্ঘদিন রুল শুনানি শেষে এটি আজকে রায়ের জন্য নির্ধারিত ছিল। রায়ে বাংলাদেশি যাত্রী তানজিন বৃষ্টি ও নাহিদ সুলতানা যুথীকে এক কোটি টাকা করে ক্ষতিপূরণ দিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। রায় পাওয়ার ৬০ দিনের মধ্যে এ অর্থ পরিশোধ করতে হবে বলে জানান আইনজীবী মনজিল মোরসেদ।

পরের সংবাদ

একই দিনে পদত্যাগ করলেন দুই অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল

রবি অক্টো ১১ , ২০২০
একই দিনে পদত্যাগ করলেন দুই অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল। তারা হলেন- অ্যাডভোকেট মমতাজ উদ্দিন ফকির এবং অ্যাডভোকেট মুরাদ রেজা। ব্যক্তিগত কারণ দেখিয়ে আজ রোববার (১১ অক্টোবর) সকালে তারা দু’জনেই নিজ নিজ পদত্যাগপত্র আইন মন্ত্রণালয়ের সলিসিটর কার্যালয়ে জমা দিয়েছেন বলে জানা গেছে। প্রসঙ্গত, দুই অতিরিক্ত অ্যাটর্নি জেনারেলের পদত্যাগে বর্তমানে অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল […]