সুপ্রিম কোর্টের আইনজীবীদের মানববন্ধন, দাবি না মানলে আদালত বর্জনের ঘোষণা

সুপ্রিম কোর্টের আইনজীবীদের মানববন্ধন

সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে নির্দিষ্ট এখতিয়ার সম্পন্ন কয়েকটি বেঞ্চ পুনর্গঠনের দাবিতে মানববন্ধন করেছেন আইনজীবীরা। আগামী রোববারের মধ্যে এসব বেঞ্চ পুনর্গঠন করা না হলে আদালত বর্জনের ঘোষণাও দেওয়া হয়েছে।

আজ বুধবার (১৩ জানুয়ারি) দুপুরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির মূল ভবনের সামনে সাধারণ আইনজীবীদের ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদক মোমতাজ উদ্দিন আহমেদ মেহেদীর নেতৃত্বে অনুষ্ঠিত মানববন্ধনে অবিলম্বে আগাম জামিন শুনানির এখতিয়ার সম্পন্ন ফৌজদারি মোশন বেঞ্চ, রিট মোশন বেঞ্চ ও দেওয়ানি মোশন বেঞ্চ বৃদ্ধির দাবি জানানো হয়।

আইনজীবীদের দাবি, প্রায় তিন-চার মাস আগে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের দুজন বিচারপতিকে আপিল বিভাগের বিচারপতি হিসেবে নিয়োগ দেয়া হয়। ওই দুই বিচারপতি আপিল বিভাগে নিয়োগ পাওয়ার পর থেকেই উচ্চ আদালতের রীট ও ক্রিমিনাল মোশন বেঞ্চ স্থবির হয়ে আছে।

ন্যায় বিচার পাওয়া বিচারপ্রার্থী জনগণের সাংবিধানিক অধিকার উল্লেখ করে মানববন্ধনের আহ্বায়ক অ্যাডভোকেট মোমতাজ উদ্দিন আহমেদ মেহেদী বলেন, বিচারপ্রার্থী জনগন ও সুপ্রিম কোর্টের আইনজীবীদের পক্ষে মাননীয় প্রধান বিচারপতির কাছে আমার অনুরোধ আগামী রবিবারের মধ্যে কয়েকটি দেওয়ানি ও ফৌজদারিসহ কয়েকটি রিট মোশন বেঞ্চ পুনর্গঠন করুন।

একইসঙ্গে রবিবারের মধ্যে উল্লেখিত বেঞ্চসমূহ পুনর্গঠন না করা হয় তবে আগামী বৃহস্পতিবার (২১ জানুয়ারি) আধা বেলা আদালত বর্জনের ঘোষণা দেওয়া হয়েছে মানববন্ধনে।

পরের সংবাদ

‘নারায়ণগঞ্জের ঘটনা পুরো পুলিশ বাহিনীর গাঁয়ে মাখানোর দরকার নেই’: হাইকোর্ট

বুধ জানু ১৩ , ২০২১
হাইকোর্ট বলেছে, নারায়ণগঞ্জের এই একটি ঘটনাকে পুরো পুলিশ বাহিনীর গাঁয়ে মাখানোর দরকার নেই। বিচ্ছিন্ন ঘটনাকে বিচ্ছিন্নভাবেই তাদের দেখা উচিত। যদি কোন অনিয়ম হয়ে থাকে তাহলে তা থেকে কিভাবে উত্তরণ করা যায়, সেটা পুলিশ বাহিনীকে ভেবে দেখা উচিত। নারায়ণগঞ্জে ধর্ষণ শেষে হত্যা ও মৃত কিশোরীর ফিরে আসার ঘটনায় বিচারিক অনুসন্ধান কমিটির […]
উচ্চ-আদালত