ল’ রিপোর্টার্স ফোরামের সভাপতি মাশহুদুল, সাধারণ সম্পাদক ইয়াছিন

আইন বিচার, সংবিধান ও মানবাধিকার বিষয়ক সাংবাদিকদের সংগঠন ল’ রিপোর্টার্স ফোরামের (এলআরএফ) ২০২০-২১ বর্ষের কার্যনির্বাহী কমিটির নির্বাচনে সভাপতি পদে এটিএন নিউজের বার্তা সম্পাদক মাশহুদুল হক ও সাধারণ সম্পাদক পদে ইন্ডিপেনডেন্ট পত্রিকার সিনিয়র রিপোর্টার মুহাম্মাদ ইয়াছিন নির্বাচিত হয়েছেন।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনে অবস্থিত ল’ রিপোর্টার্স ফোরামের কার্যালয়ে রোববার (৩০ আগস্ট) বিকেলে চূড়ান্ত ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার ও দৈনিক কালের কণ্ঠের স্পেশাল রিপোর্টার আশরাফ-উল আলম। এছাড়া নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন দৈনিক যুগান্তর পত্রিকার স্পেশাল রিপোর্টার মিজান মালিক ও আমার কাগজের বার্তা সম্পাদক তোফায়েল হোসেন।

ঘোষিত ফলাফল অনুযায়ী সভাপতি সম্পাদক ছাড়া অন্যান্য পদে নির্বাচিতরা হলেন- সহ-সভাপতি পদে দীপ্ত টিভির আজিজুল ইসলাম পান্নু, যুগ্ম সম্পাদক পদে জিটিভির সাইদুল ইসলাম, কোষাধ্যক্ষ পদে সারাবাংলা ডটনেটের আব্দুল জাব্বার খান, সাংগঠনিক সম্পাদক পদে দৈনিক ঢাকা টাইমসের আমিনুল ইসলাম মল্লিক, দফতর সম্পাদক পদে বাংলানিউজ টোয়েন্টিফোর ডটকমের খাদেমুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে এনটিভি অনলাইনের মো. জাকের হোসেন, প্রশিক্ষণ ও কল্যাণ সম্পাদক পদে বাংলা ট্রিবিউনের বাহাউদ্দিন আল ইমরান নির্বাচিত হন।

এছাড়া কার্যনির্বাহী কমিটির সদস্য হিসেবে বাংলানিউজ টোয়েন্টিফোর ডটকমের ইলিয়াছ সরকার, নিউজ২৪- এর মো. হাবিবুল ইসলাম হাবিব, দৈনিক আমাদের নতুন সময়ের মাহমুদুল আলম নির্বাচিত হয়েছেন।

নির্বাচনী কাজে কমিশনকে সহযোগিতা করেন বিদায়ী ২০১৯-২০ সেশনের সভাপতি ও দৈনিক সমকালের সিনিয়র রিপোর্টার ওয়াকিল আহমেদ হিরন ও সাধারণ সম্পাদক ও ইংরেজি পত্রিকা ডেইলি অবজারভারের সিনিয়র প্রতিবেদক নাজমুল আহসান রাজু।

উল্লেখ্য, চলতি বছরের মার্চে তফসিল ঘোষণার পর নির্বাচনের মনোনয়নপত্র সংগ্রহ করেন প্রার্থীরা। প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে প্রাথমিক ফলাফল ঘোষণা করা হয়। এরপর করোনাভাইরাসের কারণে নির্বাচনী প্রক্রিয়া স্থগিত ছিল।

Leave a Reply

পরের সংবাদ

সাবেক কারা উপমহাপরিদর্শক পার্থের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ

সোম আগ ৩১ , ২০২০
ঘুষ গ্রহণ ও মানিলন্ডারিং আইনের মামলায় বরখাস্তকৃত সিলেট কেন্দ্রীয় কারাগারের উপমহাপরিদর্শক (ডিআইজি প্রিজনস) পার্থ গোপাল বণিকের বিরুদ্ধে অভিযোগপত্র (চার্জশিট) গ্রহণ করেছেন আদালত। আজ সোমবার (৩১ আগস্ট) ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ দুদকের দেয়া এই চার্জশিট গ্রহণ করেন। একই সঙ্গে মামলার চার্জ গঠন শুনানির জন্য ঢাকার বিশেষ জজ-১০ […]